Ads 468x60px

AddThis

মানুষ ফিচারিং ভারত

ভূমিকা
ভারত একটি উপকারী প্রাণী এবং এর একটি সাহসী জানোয়ার শাখা আছে যেটা বিএসএফ নামে পরিচিত। ভারতের দয়া-মহানুভবতা বেবাকতেই জানে এবং এক্ষেত্রে বিএসএফের ভূমিকা প্রশংসনীয় এছাড়া ভারতে একটি রাষ্ট্রপতি ও একটি প্রধানমন্ত্রী আছে। একশ কোটির মানুষের দেশ ভারতে কিছু ক্রিকেটার এবং অনেকগুলো নায়ক- নায়িকা আছে। ভারত ক্রিকেট খেলে, সিনেমা ও রঙ্গ করে জীবন ধারণ করে। বাংলাদেশ ও মানবাধিকার রক্ষায় ভারতের প্রয়োজনীয়তা অসীম

উপকারিতা
ভারত আমাদের অনেক কাজে লাগে। আসুন দেখে নি তার নুমুনা -

** মানবিক কারণে ভারত আমাদের ফেনসিডিল, ইয়াবা, গাজা, মদ দিয়ে সহযোগিতা করে। (যদিও গরু চোরাচালানের সময় বিএসএফ এর গুলিতে প্রাণ হারনোর খবর প্রায়ই দেখি কিন্তু ফেনসিডিল বা অন্যকোন পণ্য চোরাচালানের সময় এরকম কোন ঘটনার কথা কখনও শোনা যায় না) 

** বিএসএফ সীমান্তে লাশ ফেলে আমাদের জনসংখ্যা নিয়ন্ত্রণেও সাহায্য করে।  

** বিএসএফ রাত-দিন পাহারা দিয়ে আমাদের করছে চিন্তা মুক্ত।  

** এ দেশে এজেন্ট নিয়োগ করে ভারত আমাদের দেশকে করছে বেকারমুক্ত।

** ভারত আমাদের নায়ক-নায়িকা, শিল্পী দিয়ে আমাদের বিনোধন দিচ্ছে কারণ আমাদের নির্মল বিনোদনের অভাব। (BPL এ লায়ক-লায়িকা দিলেও তাদের খেলোয়াড়দের দেয় না)

** হিন্দি সিরিয়াল দিয়ে ভারত আমাদেরকে আধুনিক করছে কারণ আমরা খেত ছিলাম। 

** ভারত আমাদের বুদ্ধিজীবী ও সাপ্লাই দেয় যারা আমাদের দেশের উন্নয়নের (?) জন্য দিন রাত কাজ করে যাচ্ছে।

** HIV- AIDS  যুক্ত ট্রাক চালক দেশে ঢুকে AIDS বিস্তার করে আমাদের করছেন গর্বিত। 

** সীমান্তে কাটা তারের বেড়া দিয়ে ভারত আমাদের সম্পর্ক রাখছে অটুট।
এই বন্ধু এতোই দয়ালু যে বাংলাদেশের জন্য যত বাঁশ দরকার তার সবটুকুই সাপ্লাই দেয়।  
ঝুলছে ফেলানি, ঝুলছে আমাদের দেশ 

শক্তিমত্তা/ হেডম
-- পরমাণু শক্তির অধিকারী ভারতে ৫০% মানুষ খোলা আকাশের নিচে হাগু করে।  
-- ভারতের সীমান্তে শত্রু-দেশ পাকিস্তান  এবং   চীন থাকলেও সেখানে সীমান্ত-হত্যা চলে না কিন্তু ভারত-বাংলাদেশ সীমান্তে হাজার-হাজার মানুষ মরে (পরষ্পরের সাথে যুদ্ধবিহীন রাষ্ট্রের বর্ডারে এত হত্যার ইতিহাস আর কোথাও নাই)  বিএসএফ সাহসী বটে !
--- বৃহত্তর গণতান্ত্রিক দেশ এখন নারীদের জন্য অযোগ্য। জাত-পাতে বিভক্ত ভারতে ধর্ষণ-খুনের জন্য লঘুদণ্ড দেয়া হয় আর ভিকটিম বাংলাদেশি হলে কোন শাস্তি দেয়া হয় না অপরাধীদের ও মানবাধিকার আছে !      


সরকারী উদ্যোগ
খাল কেটে ভারত আনা হচ্ছে  সুন্দরবন আর তিতাস কেটে ভারতীয় কোম্পানী আনা হচ্ছে , আমাদের আপলোড কমিয়ে হলেও গিগা গিগা ব্যান্ডউইডথ রপ্তানী হচ্ছে, বাংলা সিনেমা ভারতে না দেখালেও হিন্দি সিনেমা বাংলাদেশে আনা হচ্ছে , গরীব দেশ হয়েছে তো কি - বন্ধুদেশকে বিনামূল্যে  ট্রানজিট দেয়া হচ্ছে


উপসংহার
ভারত আমাদের যা দেয় এর বিনিময়ে আমরা ভারতকে খুব কমই দেই। এছাড়া সরকারী উদ্যোগগুলো ক্ষুদ্র ! সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও ভারতকে আমাদের সহযোগিতা করা উচিৎ। অধিকন্তু বাংলাদেশি দালালদের সমালোচনায় কান দেয়া যাবে না।
ফেলানি হত্যার রায়ে বন্ধুত্ব সরূপ উপহার হিসেবে কলকাতায় কয়েক হাজার ট্রাক ইলিশ মাছ পাঠানো হোক ………………………………

গুরুত্বপূর্ণ লিঙ্ক


বন্ধুত্বের অধীনতামূলক সম্পর্ক  


পূর্বে প্রকাশিত 
সামু ব্লগ

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন